ক্রিকেটকে বলা হয় গৌরবময় অনিশ্চয়তার খেলা। এখানে যে কোনো কিছুই ঘটতে পারে। তবে আপনাকে যদি বলা হয়, ১০ বলের মধ্যে কোনো দলের ৮টি উইকেট তুলে নিতে হবে; তবে এটাকে আপনি কিছুতেই সম্ভবের খাতায় ফেলতে চাইবেন না। তবে অসম্ভব মনে হলেও এমনই এক রেকর্ড গড়ে বসেছেন অস্ট্রেলিয়ান এক ক্রিকেটার। নাম তার-নিক গুডেন।

ভিক্টোরিয়ার তৃতীয় গ্রেডের ক্রিকেটে ইয়োলোয়ার্ন নর্থের হয়ে এই কীর্তি ঘটিয়েছেন গুডেন। ম্যাচশেষে তার পরিসংখ্যান ছিল, ৮/১৭। এর মধ্যে আবার পরপর ৫ বলে ৫টি উইকেট নিয়েছেন এই বোলার। যেটিকে তিনি দাবি করছেন, ট্রিপল হ্যাটট্রিক হিসেবে।

ডানহাতি মিডিয়াম পেস বল করে গুডেন তার ৮ উইকেটের ৬টিতেই ব্যাটসম্যানকে বোল্ড করেছেন। ২টি উইকেট নিয়েছেন এলবিডব্লিউয়ে। চাইলে আপনি তার নামের পাশে ৯ নাম্বার উইকেটটিও দিয়ে দিতে পারেন। ম্যাচে শেষ উইকটটিও এসেছে গুডেনেরই হাতের ছোঁয়ায়, রানআউটে।

কিভাবে গড়লেন এমন কীর্তি? মাথায় কি ভাবনা খেলা করছিল? গুডেন অবশ্য এটাকে বিশেষ কিছু মনে করছেন না। পিচ কিউরেটরকেই বরং কৃতিত্ব দিচ্ছেন তিনি, ‘আমি বল করার জন্য একটি সবুজ উইকেট পেয়েছিলাম। বিশেষ কিছু করিনি। আসলে আমার বলে তেমন গতিও ছিল না। শুধু জায়গামত বল ফেলতে চেষ্টা করেছি।’

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *