দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্ট শুরুর আগে একবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন হাথুরুসিংহে। এরপর সফর জুড়ে দল ম্যাচের পর ম্যাচ বাজেভাবে হেরেছে। কিন্তু জানা যায়নি কোচের ভাবনা, তার বিশ্লেষণ বা মতামত। কারণ আর একবারও তিনি মুখোমুখি হননি সংবাদমাধ্যমের, যা বিশ্ব ক্রিকেটে বেশ বিরল।

তবে কোচের মতামত জানতে চাইবে বোর্ড। এমনিতে সফর শেষে ছুটিতে চলে যান কোচ। শ্রীলঙ্কান হলেও থাকেন অস্ট্রেলিয়ার সিডনিতে। মঙ্গলবার বিসিবিতে সংবাদমাধ্যমকে বিসিবি প্রধান জানালেন, বিপর্যয়ের কারণ জানতে ডেকে আনা হবে কোচকে।

“প্রধান কোচের মতামত আমাদের জানা দরকার। এই পারফরম্যান্স নিয়ে তার মতামত জানা প্রয়োজন। আমাদের পারফরম্যান্স কেন এমন হলো? তার কি মন্তব্য এই ব্যাপারে? তার সঙ্গে আমাদের যোগাযোগ করতে হবে। সে যদি এখন ছুটিতে থাকে তাহলেও চেষ্টা করব দেশে এনে তার সঙ্গে কথা বলার। আমাদের জন্য এটা অনেক গুরুত্বপূর্ণ।”

দক্ষিণ আফ্রিকায় দল অসহায় আত্মসমর্পণ করেছে ম্যাচের পর ম্যাচে। হারের এই ধরনই চোখে লেগেছে বোর্ড প্রধানের। শুধু কোচ নয়, তিনি কারণ জানতে চাইবেন সংশ্লিষ্ট সবার কাছেই।

“বাংলাদেশ হারতেই পারে। তবে এভাবে হারাটা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। এটা নিয়ে তাই খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে হবে। কোচিং স্টাফদের সঙ্গে কথা বলতে হবে। ম্যানেজারের সঙ্গে কথা বলতে হবে। আমাদের আসল সমস্যা কোথায় হয়েছে, সেটা জানতে হবে।”

“বিষয়গুলো জেনে যত দ্রুত সম্ভব দূর করার জন্য ব্যবস্থা নিতে হবে। কারণ আমরা মনে করি, এত দিন বেশিরভাগ ম্যাচেই আমরা বাংলাদেশে খেলেছি। এখন কিন্তু এখন বেশিরভাগ খেলা বাইরে গিয়ে খেলব। চ্যালেঞ্জটা আগের চেয়ে অনেক বেশি এখন।”

বুধবার বোর্ড সভায় নতুন মেয়াদে নাজমুল হাসানের বিসিবি প্রধান হওয়া নিশ্চিত। জানালেন, নতুন করে দায়িত্ব নেওয়ার পরই শুরু করবেন দক্ষিণ আফ্রিকায় বিপর্যয়ের কারণ অনুসন্ধান।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *